জাবিবা নয়, লন্ডন যাচ্ছেন মিঠি

বিনোদন

জুলাই ৯, ২০২২ ৯:০৬ পূর্বাহ্ণ

‘টপ মডেল বাংলাদেশ ২০২২’ বিজয়ী হয়েছিলেন জাবিবা সাজ্জাদ প্রেখা। আগামী সেপ্টেম্বরে ব্রিটেনে বসবে এবারের ‘টপ মডেল ওয়ার্ল্ড ওয়াইড’। এ আসরে প্রথমবারের মতো বাংলাদেশ থেকে প্রতিনিধিত্ব করার কথা ছিল জাবিবার। কিন্তু জাবিবার পরিবর্তে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন নারী কমার্শিয়ালে বিভাগের বিজয়ী তানাজ বসরি মিঠি।

শুক্রবার (৮ জুলাই) সময় সংবাদকে এ তথ্য নিশ্চিত করেছেন এ প্রতিযোগিতার বাংলাদেশের সমন্বয়ক আইরিশ মডেল-অভিনেত্রী মাকসুদা আক্তার প্রিয়তি।

প্রশ্ন উঠেছে, জাবিবার পরিবর্তে মিথি কেন? এ প্রশ্নের উত্তরও এক ভিডিও বার্তায় দিয়েছেন জাবিবা নিজেই। তাতে তিনি বলেছেন, পারিবারিক সমস্যার কারণে ‘টপ মডেল ওয়ার্ল্ড ওয়াইড’-এর আসরে আমি যোগ দিতে পারছি না। তবে পরিবারে কী সমস্যা হয়েছে তার ব্যাখ্যা করেননি তিনি।

আন্তর্জাতিক মডেল মাকসুদা আক্তার প্রিয়তি বাংলাদেশে এ প্রতিযোগিতাটির আয়োজক। অনুষ্ঠানটির মিডিয়া পার্টনার সময় টিভি।

বিশ্বের অন্যতম মডেল অনুসন্ধান ও ফ্যাশন ইভেন্ট ‘টপ মডেল’ প্রতিযোগিতা। এবারের আসরে প্রথমবারের মতো অংশগ্রহণ করতে যাচ্ছে বাংলাদেশ। টপ মডেল ওয়ার্ল্ডওয়াইড ও টপ মডেল ইউকে যৌথভাবে এ প্রতিযোগিতার তত্ত্বাবধান করছে।

এরআগে টপ মডেল বাংলাদেশ প্রতিযোগিতার বিজয়ীদের তালিকা প্রকাশ করা হয়েছিল। টপ মডেল ওয়ার্ল্ডওয়াইড বাংলাদেশের ওভারঅল বিজয়ী হয়েছিলেন জাবিবা সাজ্জাদ। এ ছাড়া পুরুষ কমার্শিয়াল বিভাগে বিজয়ী হয়েছেন তানভীর সামদানি, প্রথম রানারআপ আবু সালেহ। পুরুষ এডিটোরিয়াল ক্যাটাগরিতে বিজয়ী হয়েছেন সাব্বির আহমেদ, প্রথম রানারআপ মো. আশিক ইবনুল।

তাছাড়া নারী কর্মাশিয়াল বিভাগে বিজয়ী তানাজ বাসরী মিঠি। নারী ক্লাসিক বিভাগে বিজয়ী অধরা নিহারিকা, এ বিভাগে প্রথম রানার আপ হয়েছেন তামান্না জাহান। একই সঙ্গে তাকে মোস্ট ইন্টেলিজেন্ট মডেল হিসেবেও ঘোষণা করা হয়। বিজয়ীদের তালিকায় আরও রয়েছেন মোস্ট কমিটেড মডেল বিভাগে ইশতিয়াক হাসান, মোটিভেশনাল মডেল বিভাগে মো আরিফুজ্জামান, আর চ্যালেঞ্জ টেকার মডেল হিসেবে প্রকাশ করা হয়েছে সুব্রত কুমারের নাম।

টপ মডেল বাংলাদেশ প্রতিযোগিতাটি কয়েকটি পর্বে অনুষ্ঠিত হয়েছে। শুরু থেকে তিনটি রাউন্ডের মাধ্যমে প্রতিযোগীদের ব্যক্তিত্ব, নমনীয়তা, কনফিডেন্স, ফ্যাশন, অধ্যবসায়সহ কয়েকটি বিষয়ের ওপর প্রাথমিক বাছাইপর্বে নির্বাচিত প্রতিযোগীরা বিচারকদের সামনে হাজির হন। বিচারক প্যানেলে ছিলেন মিস জুডি ফিটজেরাল্ড, মিস অ্যাঞ্জেলিনা কালি ও মিস্টার নাঈম ইয়াসিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *