চোখের রং দেখে ব্যক্তির ব্যক্তিত্ব বুঝে নিন

চোখের রং দেখে ব্যক্তির ব্যক্তিত্ব বুঝে নিন

লাইফস্টাইল স্পেশাল

মার্চ ৯, ২০২৩ ১০:৩৪ পূর্বাহ্ণ

কারো চোখ কালো আবার কারো চোখ নীল। কেউবা বাদামি চোখের আবার কেউবা সবুজ চোখের। রং শুধু রং নয়, এই রং দেখে ব্যক্তির ব্যক্তিত্ব বোঝা যায়। চলুন জানা যাক।

কালো চোখ: যার চোখ কালো, সে বিশ্বাসযোগ্য হয়। কোনো বিষয় গোপন রাখতে পারদর্শী হয়। মনে করা হয় যে, এই জাতকরা প্রথমেই কোনো বিষয়ে জেনে যেতে পারেন। দায়িত্ববান, কর্মঠ, আশাবাদী ও রহস্যময় হন কালো চোখের জাতকরা। কখনো অর্থাভাব থাকে না এদের জীবনে।

বাদামি চোখ: অনেকের চোখের রঙ বাদামি হয়। এরা দৃঢ় নিশ্চয়ী হন। আত্মবিশ্বাসে পূর্ণ ও সৃজনশীল কাজে দক্ষ হন এই জাতকরা। আকর্ষণীয় ব্যক্তিত্বের অধিকারী হন এরা।

ধূসর চোখ:  অসাধারণ নেতৃত্ব ক্ষমতা থাকে ধূসর রঙের চোখের জাতকদের মধ্যে। নম্র হন, পাশাপাশি দৃঢ় ব্যক্তিত্বের ধনী হন। নিজের সম্পর্কের বিষয় অত্যন্ত গম্ভীর হন এই জাতকরা। জীবনে যা চান, তাই অর্জন করতে সক্ষম হন এরা।

সবুজ চোখ: এমন রঙের চোখ সচরাচর খুব একটা দেখা যায় না। এই চোখের জাতকরা বুদ্ধিমান ও উৎসাহী হন। কাজ করার উন্মাদনা থাকে এদের মধ্যে। জীবনে অন্যের থেকে এগিয়ে যেতে ইচ্ছুক থাকেন এরা। তাই ঈর্ষা থাকে এদের মধ্যে।

অস্পষ্ট চোখ: যে জাতকদের এমন চোখ থাকে, তারা জীবনে অ্যাডভেঞ্চার ভালোবাসেন। এমনকি এই জাতকরা সাহসীও হন। তাদের এই গুণের কারণেও ব্যক্তি তাদের পছন্দ করে। যেকোন ধরনের পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিতে পারেন এমন চোখের জাতকরা।

নীল চোখ:  এমন চোখ দেখে অনেকে সহজেই এদের প্রতি আকৃষ্ট হয়ে পড়ে। তীক্ষ্ণ মস্তিষ্ক ও বহির্মুখী স্বভাবের হন এই জাতকরা। শীঘ্র ও সহজেই জীবনে সাফল্য অর্জন করতে পারেন এরা।

হলুদ চোখ: এই চোখ অসুস্থতার ইঙ্গিত দেয়। হলুদ চোখের জাতকরা নিজের মা-বাবার জন্য কষ্টকর প্রমাণিত হয়ে থাকেন।

সাদা চোখ: কোমল, শান্তিপ্রিয় ও অহিংসক স্বভাবের হন সাদা চোখের জাতকরা।

লাল চোখ: অনেকের চোখ সবসময় লাল থাকে। এমন চোখ রাগ, অহংকার ও বীরত্বের প্রতীক। আবার চোখে লাল ডোরাকাটা থাকলে, এটি ভোগবৃত্তির দিকে ইশারা করে।

কমল নয়ন: যে জাতকদের চোখ পদ্মের মতো, তারা ধনী ও বুদ্ধিমান হন।

ছোট চোখ: এমন চোখ থাকলে ব্যক্তি বুদ্ধিমান হয়। তবে ধনী হবে কিনা, সে বিষয়ে কোনো নিশ্চয়তা নেই।

বড় চোখ: যে পুরুষের চোখ বড় হয়, তারা মিশুকে, প্রতিভাবান, ধৈর্যশীল ও শান্ত চিত্তের হন।

কোটরাগত চোখ: অনেকের চোখ কোটরের মধ্যে বসে থাকে। এমন জাতক সাধারণ জীবন যাপন করে থাকে।

সূত্র: এই সময়

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *