চিন্তার ঘুড়ির বাজিমাত, বই বিক্রিতে দীর্ঘসারি!

চিন্তার ঘুড়ির বাজিমাত, বই বিক্রিতে দীর্ঘসারি!

ফিচার স্পেশাল

ফেব্রুয়ারি ২০, ২০২৩ ৯:১২ অপরাহ্ণ

এম রহমান রনি

প্রখ্যাত সাংবাদিক ও গবেষক শাশ্বত মনিরের বই চিন্তার ঘুড়ির পাঠ উন্মোচন হয়েছে। অমর একুশে বইমেলায় মোড়ক উন্মোচন মঞ্চে শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) এই পাঠ উন্মোচন অনুষ্ঠিত হয়।

চিন্তার ঘুড়ি প্রকাশ করেছে প্রভাস পাবলিকেশন। এর পরিবেশক বাংলানামা। বইমেলায় সোহরাওয়ার্দী উদ্যান অংশে ২১৪ নম্বর স্টলে বইটি পাওয়া যাচ্ছে। এটির প্রচ্ছদ করেছেন আল নোমান। বইটির দাম ৩০০ টাকা।

পাঠ উন্মোচনে উপস্থিত ছিলেন লেখক শাশ্বত মনির, বাংলানামার নির্বাহী কবীর আলমগীর, পুন্ড্র বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি প্রফেসর ড. দেওয়ান সাজ্জাদ হোসেন, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের যুগ্ম সাধারণ সম্পাদক রাশিদা হক কনিকা, আজীবন সদস্য সৈয়দ আয়নুল হক, বিসিএস কনফার্মের ব্যবস্থাপনা পরিচালক মো. ইকবাল হোসেন। পাঠ উন্মোচন সঞ্চালনা করেন এম রহমান রনি।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সাংবাদিক শাহ আলম ব্যাপারী, সাংবাদিক হাসান মোল্লা, বেতার শিল্পী আয়েশা আক্তার কেয়া, পুষ্পধারা প্রপার্টিজ লিঃ এর এক্সিকিউটিভ ডিরেক্টর সৈয়দ আসাদ-উজ-জামান শাহিন, সাকিব আল হাসান, এস এইচ শাকিল, জুবায়ের হাসান, বিসিএস কনফার্মের শিক্ষার্থীবৃন্দসহ কয়েকশ’ বইপ্রেমী মানুষ।

বইয়ের পাঠ উন্মোচনের সঙ্গে সঙ্গে বইমেলায় বইটি কেনার দীর্ঘ লাইন পড়ে। শত শত ভক্ত ও লেখক প্রকাশকসহ অতিথিবৃন্দের আড্ডা চলে রাত ৯টা পর্যন্ত। শুক্রবার ছুটির দিনে মুখরিত ছিল বাংলা একাডেমির বইমেলা। ছিল না তিলধারণের ঠাঁই।

পাঠ উন্মোচন অনুষ্ঠানে শাশ্বত মনির বলেন, বিকশিত হোক শত ভাবনা বইটি পাঠককে দৃঢ়চেতা হওয়ার প্রেরণা যোগাবে। দেশের প্রতি মমতা বাড়াবে। পাঠকরা এ থেকে উপকৃত হবেন।

প্রফেসর ড. দেওয়ান সাজ্জাদ হোসেন বলেন, ‘ব্যক্তির উন্নয়ন ও সামষ্টিক জাগরণে যার সুদূরপ্রসারী ভূমিকা সর্বস্বীকার্য। বিশিষ্টজনদের অভিজ্ঞতা—উৎসারিত এইসব কথামালারই একটি সময়োপযোগী সংকলন চিন্তার ঘুড়ি। আমি বইটির সামগ্রিক সাফল্য কামনা করি।’

চিন্তার ঘুড়ি বইটির প্রকাশক মুশবা জামান সামাবির হাতে দিন শেষে বই বিক্রির টাকা তুলে দেন বাংলানামার নির্বাহী কবির আলমগীর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *