চাটখিল ও সোনাইমুড়ীতে জাতির পিতার ১০৩ তম জন্মদিন পালিত

দেশজুড়ে

মার্চ ১৭, ২০২৩ ১০:১৩ অপরাহ্ণ

রিপন মজুমদার জেলা প্রতিনিধি নোয়াখালী

নোয়াখালীর চাটখিল ও সোনাইমুড়ীতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন করা হয়েছে। এ উপলক্ষ্যে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ করা হয়েছে।

উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে শুক্রবার (১৭ মার্চ) দুপুরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের শুরুতে উপজেলা চত্বরের “মৃত্যুঞ্জয়ী মুজিব” ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেন মাননীয় প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সহকারী আলহাজ্ব জাহাঙ্গীর আলম।

পরবর্তীতে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে কেক কেটে জাতির জনকের ১০৩ তম জন্মবার্ষিকী উদযাপন করা হয়।

কেক কাটা শেষে উপজেলা আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী, পৌর মেয়র, উপজেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলা প্রশাসনের কর্মকর্তা ও প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সহকারী জাহাঙ্গীর আলম বঙ্গবন্ধুর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন। বঙ্গবন্ধুর কর্মময় সংগ্রামী জীবনের ওপর আলোচনা করেন।

বিশেষ অতিথির বক্তাব্যে জাহাঙ্গীর আলম বঙ্গবন্ধুর জীবনের বিভিন্ন ঘটনা তুলে ধরেন। এসময় তিনি বলেন, বঙ্গবন্ধু ছাত্র জীবন থেকেই ছিলেন পরোপকারী ও নিঃস্বার্থবান। ছোট থেকেই বঙ্গবন্ধু মানুষের অধিকার আদায়ের জন্য কাজ করতেন। আমাদের পরবর্তী প্রজন্মকে জাতীয় জনক বঙ্গবন্ধু সম্পর্কে জানাতে হবে। এজন্য যুব সমাজকে নিয়ে বিভিন্ন সেমিনারের আয়োজন করতে হবে।

বক্তব্য শেষে জাতীয় শিশু দিবস উপলক্ষে উপজেলা প্রশাসনে উদ্যোগে আয়োজিত চিত্রাঙ্কন, কবিতা ও রচনা প্রতিযোগীতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

এদিকে সোনাইমুড়ী উপজেলা প্রশাসন আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মোঃ ইসমাইল হোসেন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী ব্যক্তিগত সহকারী আলহাজ্ব জাহাঙ্গীর আলম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *