চট্টগ্রামে ডিসেম্বরে চালু হচ্ছে স্টার সিনেপ্লেক্স

চট্টগ্রামে ডিসেম্বরে চালু হচ্ছে স্টার সিনেপ্লেক্স

বিনোদন স্লাইড

নভেম্বর ২৯, ২০২২ ৯:২৬ পূর্বাহ্ণ

চট্টগ্রামে চলতি বছরের ডিসেম্বর মাস থেকে চালু হচ্ছে জনপ্রিয় মাল্টিপ্লেক্স সিনেমা হল ‘স্টার সিনেপ্লেক্স’-এর নতুন শাখা। ২ ডিসেম্বর এই শাখার উদ্বোধন হবে। ৩ ডিসেম্বর থেকে দর্শকদের জন্য সিনেমা প্রদর্শন শুরু হবে।

চট্টগ্রামের বিশিষ্ট ব্যক্তিবর্গ এবং বিনোদন জগতের তারকারা উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বলে জানিয়েছেন স্টার সিনেপ্লেক্সের মিডিয়া অ্যান্ড মার্কেটিং বিভাগের সিনিয়র ম্যানেজার মেসবাহ উদ্দিন আহমেদ।

দেশের বাণিজ্যিক রাজধানীখ্যাত চট্টগ্রাম নগরীতে একটি মাল্টিপ্লেক্স সিনেমা হল ছিল সময়ের দাবি। এবার সেই দাবি পূরণ হতে যাচ্ছে। চট্টগ্রাম শহরের চকবাজার এলাকায় (নবাব সিরাজ উদ্দিন রোড) বালি আর্কেড শপিং কমপ্লেক্সে অবস্থিত সুপরিসর এই মাল্টিপ্লেক্সে তিনটি হল রয়েছে। আসন সংখ্যা যথাক্রমে ৮৬ (হল-১), ১৯৬ (হল-২) এবং ১২৫ (হল-৩)।

বরাবরের মত নান্দনিক পরিবেশ, সর্বাধুনিক প্রযুক্তিসম্বলিত সাউন্ড সিস্টেম, জায়ান্ট স্ক্রিনসহ বিশ্বমানের সিনেমা হলের যাবতীয় সুযোগ-সুবিধা নিয়ে হলগুলো নির্মিত হয়েছে বলে জানান স্টার সিনেপ্লেক্সের চেয়ারম্যান মাহবুব রহমান রুহেল।

তিনি বলেন, দেশব্যাপী অনেকগুলো সিনেমা হল নির্মাণের পরিকল্পনার কথা আগেই আমরা জানিয়েছিলাম। ধারাবাহিকভাবে সেই পরিকল্পনা বাস্তবায়নের কাজ এগিয়ে চলছে। চট্টগ্রামে প্রচুর সিনেমাপ্রেমী দর্শক রয়েছেন যারা স্টার সিনেপ্লেক্সের মত একটি মাল্টিপ্লেক্স প্রত্যাশা করেন। আমি নিজে চট্টগ্রামের মানুষ। অনেকেই আমাকে তাদের চাওয়ার কথা বলেছেন। বলা চলে, চট্টগ্রামবাসীর দীর্ঘদিনের দাবী ছিল এটি। এবার কাজটি করতে পেরে আমি আনন্দিত।

উল্লেখ্য, ২০০৪ সালের ৮ অক্টোবর রাজধানীর বসুন্ধরা সিটি শপিং মলে যাত্রা শুরু করে দেশের প্রথম মাল্টিপ্লেক্স সিনেমা হল ‘স্টার সিনেপ্লেক্স’। বর্তমানে ঢাকায় ৫টি শাখা রয়েছে এর। ধানমন্ডির সীমান্ত সম্ভার (সাবেক রাইফেলস স্কয়ার), মহাখালীর এসকেএস (সেনা কল্যাণ সংস্থা) টাওয়ার, মিরপুরের সনি স্কয়ার এবং বিজয় সরনির সামরিক জাদুঘরে শাখাগুলো অবস্থিত। এ ছাড়া বগুড়া এবং রাজশাহীতে নতুন শাখার নির্মাণ কাজ চলছে বলে জানিয়েছেন কর্তৃপক্ষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *