গোলের হ্যাটট্রিক নেইমার-এমবাপ্পের, হ্যাটট্রিক অ্যাসিস্ট মেসির

খেলা স্লাইড

এপ্রিল ১০, ২০২২ ৮:৫৪ পূর্বাহ্ণ

মেসি-নেইমার-এমবাপ্পে ত্রয়ীকে নিয়ে অনেক আশা ছিল প্যারিসের জায়ান্ট পিএসজির। কিন্তু আশার ছিটেফোঁটাও পূরণে ব্যর্থ হওয়ায় পিএসজি ছিটকে গেছে চ্যাম্পিয়ন্স লিগ থেকেও। মাঠে দর্শকদের দুয়োও শুনতে হয়েছে মেসি ও নেইমারকে। তবে অবশেষে ভয়ঙ্কর হয়ে উঠছে পিএসজির আক্রমণভাগের এই ত্রয়ী। ক্লেরমন্তের বিপক্ষে লিগ ওয়ানের ম্যাচে একসঙ্গে জ্বলে উঠেছেন মেসি-নেইমার-এমবাপ্পে। তাতে ৬-১ গোলের ব্যবধানে উড়ে গেছে ক্লেমন্তে। হ্যাটট্রিক করেছেন নেইমার ও এমবাপ্পে। হ্যাটট্রিক করেছেন মেসিও। নেইমার-এমবাপ্পের গোলের হ্যাটট্রিকের দিনে অ্যাসিস্টের হ্যাটট্রিক করেছেন লিওনেল মেসি।

লিগ ওয়ানে ক্লেরমন্তের মাঠে শনিবার (৯ এপ্রিল) ৬-১ গোলের বড় জয়ের দেখা পেয়েছে পিএসজি। প্রথমার্ধে দুই গোলের পর দ্বিতীয়ার্ধে আরও চারটি গোল করেছে পচেত্তিনোর শিষ্যরা।

আগের ম্যাচে লরিয়েঁকে ৫-১ ব্যবধানে হারাতে দুটি করে গোল করেছিলেন নেইমার ও এমবাপ্পে। একটি গোল করেছিলেন মেসি।

চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায়, লিগ ওয়ানেও বাজে সময়ের মধ্য দিয়ে যাওয়া – সব মিলিয়ে পিএসজির সময়টা মোটেও ভালো যাচ্ছিল না। লিগে পরপর দুই ম্যাচে দাপুটে পারফরম্যান্সে দুর্দান্ত ভাবে ফিরল তারা।

এদিন মেসি-নেইমারের নৈপুণ্যে ষষ্ঠ মিনিটেই লিড পায় পিএসজি। আর্জেন্টাইন তারকার পাস ডি-বক্সে খুঁজে পায় ব্রাজিলিয়ান ফরোয়ার্ডকে। বা পায়ের শটে গোল করে পিএসজিকে এগিয়ে দেন নেইমার। ত্রয়োদশ মিনিটে অল্পের জন্য গোল করতে ব্যর্থ হন মেসি। নেইমারের পাস ডি-বক্সের সামনে পেয়ে কয়েকজনের বাঁধা এড়িয়ে আর্জেন্টাইন মহাতারকার শট ক্রসবারের সামান্য ওপর দিয়ে উড়ে যায়।

১৯তম মিনিটে দেখা গেলো ত্রয়ীর আক্রমণ ঝলক।বাঁ দিক থেকে নেইমার ক্রস দেন মেসিকে। মেসি বুক দিয়ে বল নামিয়ে বাড়ান ডি-বক্সে। ডান পায়ের লবে এগিয়ে আসা গোলরক্ষককে ফাঁকি দিয়ে বল জালে জড়ান এমবাপ্পে।

এর ফাঁকেই ম্যাচের ৪২তম মিনিটে ব্যবধান কমায় স্বাগতিকরা। দারুণ এক আক্রমণে সতীর্থের পাসে কাছ থেকে পাওয়া বল ফাঁকা জালে পাঠান জোদেল দুসু।

আবার সুযোগ এসেছিল পিএসজির সামনে। ডি-বক্সে এমবাপের কাটব্যাক থেকে পাওয়া বল একজনকে কাটিয়ে দুই জনের মাঝ দিয়ে নেইমারের নেওয়া জোরাল শট ঝাঁপিয়ে এক হাতে ঠেকান গোলরক্ষক।

দ্বিতীয়ার্ধের শুরু থেকে আক্রমণ করতে থাকে পিএসজি। ক্লেরমন্তেও হাল ছাড়েনি। ৬২তম মিনিটে দারুণ এক সেভে পিএসজিকে রক্ষা করেন জানলুইজি দোন্নারুমা।

পরের মিনিটেই গোলের দেখা পেয়েছিলেন মেসি। এমবাপ্পেকে বল ঠেলে দিয়ে ডি-বক্সে ঢুকে পড়েন মেসি। সতীর্থের ফিরতি বল পেয়ে হেডে জালে জড়িয়ে দিয়েছিলেন তিনি। কিন্তু রেফারি অফসাইড ফ্লাগ তুলে বাতিল করে দেন সে গোল।

ডি-বক্সে এমবাপে ফাউলের শিকার হলে ৭১তম মিনিটে পেনাল্টি পায় পিএসজি।স্পট কিকে নিজের দ্বিতীয় গোলে করেন নেইমার।

এর দুই মিনিট পরই নিজের দ্বিতীয় গোল করেন এমবাপ্পে। মাঝমাঠ থেকে নেইমার লম্বা করে বল বাড়ান ডি-বক্সে। বল নিয়ন্ত্রণে নিয়ে এগিয়ে আসা গোলরক্ষককে কাটিয়ে দুরূহ কোণ থেকে গোল করেন ফ্রান্সের বিশ্বকাপ জয়ী তারকা।

এমবাপ্পে গোলের হ্যাটট্রিক পূর্ণ করেন ৮০তম মিনিটে। সাতবারের ব্যালন ডি’অর জয়ী মেসির পাস থেকে টপ কর্নার দিয়ে বল জালে পাঠান ২৩ বছর বয়সী তারকা।

চলতি লিগ ওয়ানের সর্বোচ্চ গোলদাতার এটি ২০ তম গোল। ২৮ ম্যাচে ২০ গোল নিয়ে এমবাপ্পে পেছনে ফেলেছেন ১৮ গোল করা মোনাকোর উইসাম বেন ইয়েডারকে।

দুই মিনিট পর হ্যাটট্রিক পূর্ণ করেন নেইমারও। এমবাপ্পের পাস থেকে গোলটি করেন তিনি। এর পর কোন দলই আর কোন গোলের দেখা না পেলে বড় জয় নিশ্চিত হয়ে যায় সফরকারীদের।

৩১ ম্যাচ শেষে ২২ জয় ও ৫ ড্রয়ে পিএসজি ৭১ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে ।

সমান ম্যাচে ৫৬ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে রেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *