গুজরাটকে উড়িয়ে পাঁচে উঠে এল পাঞ্জাব

খেলা স্লাইড

মে ৪, ২০২২ ৮:৪৬ পূর্বাহ্ণ

টানা পাঁচ ম্যাচ জিতে প্লে-অফ নিশ্চিত করার মিশনে পাঞ্জাবের মুখোমুখি হয়েছিল টেবিল টপার গুজরাট টাইটান্স। কিন্তু তাদের উল্টো মিলেছে ৮ উইকেটের বড় পরাজয়।

মঙ্গলবার (৩ মে) আইপিএলের একমাত্র ম্যাচে গুজরাট টাইটানসকে হারিয়ে টেবিলের পাঁচে উঠে এল আগরওয়ালের দল।

এদিন টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় গুজরাট। এক সাই সুদর্শন বাদে কেউ ক্রিজে টিকতে পারেনি বেশিক্ষণ। পাঁচ চার ও এক ছয়ে সাজানো ইনিংসে সুদর্শন করেন অপরাজিত ৬৫ রান। নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে গুজরাট করে মাত্র ১৪৩ রান। পাঞ্জাবের বোলাররা ছিলেন দুর্দান্ত। কাগিসো রাবাদা একাই তুলে নেন ৪ উইকেট। এ ছাড়াও একটি করে উইকেট পেয়েছেন আরশদীপ সিং, ঋষি ধাওয়ান ও লিভিংস্টোন।

জবাবে ১৪৪ রানের লক্ষ্য তাড়া করতে নেমে তৃতীয় ওভারেই সাজঘরে ফিরে যান পাঞ্জাবের ইংলিশ ওপেনার জনি বেয়ারস্টো। তবে দ্বিতীয় উইকেটে মাত্র ৯ দশমিক ৪ ওভারে ৮৭ রানের জুটি গড়ে দলকে জয়ের পথেই রাখেন শিখর ধাওয়ান ও ভানুকা রাজাপাকশে।

দলীয় একশ হওয়ার ঠিক আগে ২৮ বলে ৪০ রানের ইনিংস খেলে আউট হন ভানুকা। এরপর চার ওভারে অবিচ্ছিন্ন ৪৮ রানের জুটি গড়ে দলকে জয়ের বন্দরে নিয়ে যান ধাওয়ান ও লিভিংস্টোন। ধাওয়ান ৫৩ বলে ৬২ ও লিভিংস্টোন ১০ বলে করেন ৩০ রান।

দলকে জেতানোর পথে মোহাম্মদ শামির করা ১৬তম ওভারে তিন ছয় ও দুই চারে ২৮ রান তুলে নেন লিভিংস্টোন। এই ওভারের প্রথম বলেই ১১৭ মিটারের বিশাল ছক্কা হাঁকান লিভিংস্টোন, যা গিয়ে পড়ে গ্যালারির তৃতীয় তলায়। চলতি আসরে এটিই সবচেয়ে লম্বা ছক্কা।

এই জয়ে ১০ ম্যাচে সমান ৫ জয় ও হার নিয়ে টেবিলের পাঁচে উঠে এল পাঞ্জাব। এদিকে, এই হারে টেবিলের কোনো পরিবর্তন হয়নি গুজরাটের। ১০ ম্যাচে ৮ জয়ে টেবিলের শীর্ষেই আছে তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *