গাড়ির ছাদে উঠে পড়ল চিতা, সেলফিও তুললেন এক পর্যটক!

মজার খবর

সেপ্টেম্বর ২৫, ২০২২ ১২:২০ অপরাহ্ণ

জঙ্গলে ঘোরতে গিয়েছিল একদল পর্যটক। চিতা দেখার জন্য একটি খোলা জায়গায় গাড়ি দাঁড় করান তারা। হঠাৎই সেখানে একটি চিতার আবির্ভাব। ধীর পায়ে সেটি পর্যটকবোঝাই গাড়ির দিকে এগিয়ে আসে।

চিতার প্রতি পদক্ষেপ তখন গাড়ির ভেতর থেকে নজর রাখছিলেন গাইড এবং পর্যটকরা। সাফারি গাড়ির ‘সানরুফ’ খোলা ছিল। গাড়ির খুব কাছে এসেই এক লাফে চিতাটি ছাদের উপর উঠে পড়ে। খোলা ‘সানরুফ’ দিয়ে যে কোনো মুহূর্তে গাড়ির ভেতরে ঢুকে পড়ার সুযোগ ছিল চিতার।

সেলফিও তুললেন এক পর্যটক চিতার সঙ্গে

সেলফিও তুললেন এক পর্যটক চিতার সঙ্গে

চিতা যখন গাড়ির ছাদে, ভেতরে বসে থাকা পর্যটকদের তখন ভয়ে গলদঘর্ম অবস্থা। এই বুঝি ঘাড়ে লাফ মারল, এমন চিন্তায় যখন বিভোর পর্যটকরা, ঠিক বিপরীত ছবি ধরা পড়ল হিংস্র সেই পশুটির আচরণে।

গাড়ির ভেতরে না ঢুকে, সেটি সানরুফের নিচে বসে পড়েছিল। রোদ থেকে বাঁচতে একটু ছায়ার আশ্রয় খুঁজছিল চিতা। আর গাড়িটিকেও পেয়ে গিয়েছিল। ফলে সটান পর্যটকদের গাড়ির মাথায় চড়ে বসে রোদ থেকে নিজেকে আড়াল করার চেষ্টা করতে দেখা যায় চিতাটিকে।

সেটি যখন ছায়ায় নিজের শরীর ঠাণ্ডা করতে ব্যস্ত, ঠিক সেই সময় এক পর্যটক চিতার সঙ্গে সেলফি তোলায় ব্যস্ত হয়ে পড়েন। মাঝে মাঝে তাকে আতঙ্কিত ভাবে ঘাড় ঘোরাতেও দেখা যাচ্ছিল। তবে এমন এক হিংস্র প্রাণীকে হাতের কাছে পেয়ে লসেলফি তোলার লোভ সামলাতে পারেননি।

African Selfie…Cheetah style pic.twitter.com/WnOHkB5J9D

— Clement Ben IFS (@ben_ifs) September 21, 2022

সূত্র: আনন্দবাজার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *