ক্ষত সারাতে গিয়ে আরও বাড়ল, টানা হার বার্সার

খেলা স্লাইড

এপ্রিল ১৯, ২০২২ ৭:৫১ পূর্বাহ্ণ

ইউরোপা লিগের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায়ের ক্ষত ভুলে ছন্দে ফিরতে লা লিগায় খেলতে নেমেছিল বার্সেলোনা। কিন্তু ঘরের মাঠ ক্যাম্প ন্যুয়ে কাদিজের বিপক্ষে ১-০ গোলের হারে ক্ষত আরও দগদগে হলো। এ নিয়ে লিগে বার্সেলোনার বিপক্ষে সবশেষ চার ম্যাচের দুটি জিতল কাদিজ, অন্য দুটি ড্র।

ঘরের মাঠে সব প্রতিযোগিতা মিলিয়ে বার্সেলোনা হারল পরপর দুই ম্যাচে। গত শুক্রবার (১৫ এপ্রিল) ন্যু ক্যাম্পের কালো রাতটা সারা জীবনের জন্য ভুলে যেতে চাইবে বার্সেলোনা। এমন ক্ষণের সাক্ষী হবে কাতালানরা সেটা ভাবতেই হৃদয় ভেঙে চুরমার সমর্থকদের। নিজ ভূমে তাদের লজ্জায় ডুবিয়ে ইউরোপা লিগ থেকে বিদায় করে দিয়েছে আইনত্রাঙ্কট ফ্রাঙ্কফুর্ট।

এদিকে, কাদিজের বিপক্ষে হারে টানা সাত জয়ের পর হারের স্বাদ পেল কাতালোনিয়ার ক্লাবটি। ম্যাচজুড়েই আধিপত্য ছিল বার্সার। যদিও সুযোগ তৈরি করতে পারেনি সেভাবে। পুরো ম্যাচে ১৮ শটের ছয়টি লক্ষ্যে রাখতে পারলেও জালের দেখা পায়নি তারা। অন্যদিকে, কাদিজ মাত্র ছয়টি শটের চারটিই লক্ষ্যে রাখতে পারে। বেশ কয়েকটি নিশ্চিত সুযোগ হাতছাড়া না হলে ব্যবধান আরও বাড়তো।

ম্যাচের প্রথমার্ধে গোলশূন্য থাকার পর দ্বিতীয়ার্ধের শুরুতেই বার্সার সমর্থকদের স্তব্ধ করে লিড নেয় সফরকারীরা। যদিও ৭৬তম মিনিটে আবারও সুযোগ এসেছিল কাদিজের সামনে। কিন্তু সে যাত্রায় রক্ষা পায় বার্সা।

নির্ধারিত সময়ের এক মিনিট বাকি থাকতে সুযোগ আসে দ্বিতীয়ার্ধে বদলি নামা পিয়েরে-এমেরিক অবামেয়াংয়ের সামনে। গ্যাবনের এই ফরোয়ার্ডের ভলি ঠেকিয়ে জাল অক্ষত রাখেন কাদিস গোলরক্ষক।

লা লিগায় শিরোপা এখনো মরীচিকার মতো বার্সার জন্য। ৩২ ম্যাচ শেষে ৭৫ পয়েন্ট নিয়ে শিরোপা প্রায় নিশ্চিত হয়ে গেছে রিয়াল মাদ্রিদের। ১৫ পয়েন্ট পেছনে থেকে দুইয়ে আছে কাতালানরা। রিয়ালকে ছোঁয়া অসাধ্য সাধনের মতো। কিন্তু নিজেদের হারিয়ে খোঁজা কাতালান সেনারা নিঃস্ব পথিকের মতো এখন সে লক্ষ্যের পানেই ছুটে চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *