কুবি ছাত্রী হলে ফের গ্যাসলিক আতঙ্ক, মিলছে না আলামত

দেশজুড়ে

মার্চ ২০, ২০২৩ ১২:২৭ অপরাহ্ণ

কুবি প্রতিনিধি:

ফের কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) দ্বিতীয় ছাত্রী হল শেখ হাসিনা হলে দেখা দিয়েছে গ্যাসলিক আতঙ্ক। সোমবার (২০ মার্চ) রাত সাড়ে ১২ টায় তিন তলাবিশিষ্ট হলটিতে প্রকট গন্ধ ছড়ালে তা গ্যাস লিক সন্দেহে হলের আবাসিক শিক্ষার্থীদের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

ঘটনা সম্পর্কে অবগত হলে ততক্ষণাৎ হল প্রভোস্ট ও হলের হাউজরা টিউটর ঘটনাস্থলে উপস্থিত হয়ে পুরো হল পরিদর্শন করেন।

পরবর্তীতে বিশ্ববিদ্যালয় প্রক্টর কাজী ওমর সিদ্দিকী কোটবাড়ি পুলিশ ফাড়ির অফিসার ইনচার্জ ও পুলিশ ফোর্স নিয়ে হলে উপস্থিত হন সমস্যার উৎস উদঘাটন করতে।

হল পরিদর্শন শেষে এ বিষয়ে হল প্রভোস্ট মো. সাহেদুর রহমান বলেন, ‘আমরা পুরো হলটি দেখেছি, গন্ধ যেটা পাওয়া যাচ্ছে তা গ্যাসের গন্ধ না। আমরা ধারণা করছি গন্ধটা বারুদ জাতীয় জ্বালানীর। তবে আতঙ্কিত হওয়ার মত কারণ নেই, হলের ভেতর থেকে গন্ধ টা আসেনি। সমস্যা হলের অভ্যন্তরে নয়। আশেপাশের কোন স্থান থেকে হচ্ছে। আমরা এখানকার আইনশৃঙ্খলা বাহিনী টিম কে বিষয়টা খতিয়ে দেখার জন্য এনেছি। আশা করি দ্রুতই এর সুনির্দিষ্ট তথ্য, সমস্যার উৎস সম্পর্কে জেনে সঠিক সমাধান প্রয়োগ করতে পারবো’।

এ ব্যাপারে ঘটনাস্থল পরিদর্শনে আসা কোটবাড়ি পুলিশ ফাড়ির অফিসার ইনচার্জ আতিকুল ইসলাম বলেন, ‘আমরা ছড়িয়ে পড়া গন্ধকে গ্যাসের গন্ধ হিসেবে চিহ্নিত করতে পারিনি। এছাড়াও হলের অভ্যন্তরেরও নয়। আগামীকাল সকালে (২০ মার্চ) আশেপাশের স্থানে ও হলে ফিল্ড সার্বে করার জন্য এবং এসব কিছুর মূল বের করার জন্য টিম পাঠিয়ে দ্রুতই এ সমস্যা নিরসনের চেষ্টা করব।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *