কলেজে ভর্তি: বিকেল ৫টার মধ্যে সিলেকশন নিশ্চয়ন করুন

কলেজে ভর্তি: বিকেল ৫টার মধ্যে সিলেকশন নিশ্চয়ন করুন

শিক্ষা স্লাইড

ফেব্রুয়ারি ১৫, ২০২৩ ১১:১৫ পূর্বাহ্ণ

একাদশ শ্রেণিতে ভর্তির প্রক্রিয়াগুলো শেষ হচ্ছে আজ বুধবার। বিকেল ৫টা পর্যন্ত সিলেকশন নিশ্চয়ন ও কলেজে ভর্তির সুযোগ পাবেন শিক্ষার্থীরা।

একাদশ শ্রেণিতে ভর্তির চতুর্থ ধাপে আবেদনের ফল প্রকাশ করা হয়েছে। গত রোববার রাতে এ ফল প্রকাশ করা হয়। তিন ধাপে আবেদন করেও কোনো কলেজে সুযোগ না পাওয়া শিক্ষার্থীরা চতুর্থ ধাপে আবেদন করার সুযোগ পেয়েছিল। এর আগে ৬ থেকে ৮ ফেব্রুয়ারি চতুর্থ ধাপে অনলাইনে আবেদনে সুযোগ পেয়েছিল শিক্ষার্থীরা। এ ধাপে কলেজে ভর্তিতে নির্বাচিত শিক্ষার্থীরা আজ বিকেল ৫টা পর্যন্ত সিলেকশন নিশ্চয়ন ও কলেজে ভর্তির সুযোগ পাবেন।

কলেজে ভর্তির নির্ধারিত ওয়েবসাইটে শিক্ষার্থীদের ফল প্রকাশ করা হয়েছে। ফল দেখতে এই ওয়েবসাইটের নির্ধারিত স্থানে ভর্তি–ইচ্ছুক শিক্ষার্থীদের রোল নম্বর, রেজিস্ট্রেশন নম্বর, বোর্ড ও পাসের বছর অপশনে তথ্য দিয়ে ওয়েবপাতায় উল্লেখিত ভেরিফিকেশন কোডটি ইনপুট দিতে হবে। এরপর নীল বর্ণের ‘ভিউ রেজাল্ট’ বাটনে ক্লিক করলেই শিক্ষার্থীর ফল দেখা যাবে।

কলেজে ভর্তির নির্ধারিত ওয়েবসাইটে বলা হয়েছে, চতুর্থ পর্যায়ে নির্বাচিত শিক্ষার্থীরা আজ সোমবার থেকে ১৫ ফেব্রুয়ারি বিকেল ৫টা পর্যন্ত সিলেকশন নিশ্চয়ন ও কলেজে ভর্তির সুযোগ পাবেন।

ভর্তিতে ফি

আজ ১৫ ফেব্রুয়ারি বিকেল ৫টার মধ্যে মোবাইল ব্যাংকিং চার্জ বাদে রেজিস্ট্রেশন ফি ৩২৮ টাকা জমা দিলে ভর্তির প্রাথমিক নিশ্চয়ন সম্পন্ন হবে। মাইগ্রেশনপ্রাপ্ত শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন ফি দেওয়ার প্রয়োজন নেই। শিক্ষাপ্রতিষ্ঠানে ভর্তির তারিখ ১৩ থেকে ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *