এবার যাদের সঙ্গে ঈদ উদ্‌যাপন করবেন খালেদা জিয়া

রাজনীতি স্লাইড

জুলাই ৯, ২০২২ ৮:১৬ পূর্বাহ্ণ

দেশে করোনাভাইরাস পরিস্থিতি এবং কারাবন্দি থাকার কারণে গত কয়েক বছর বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া পরিবারের সঙ্গে ঈদ উদ্‌যাপন করতে পারেননি। তবে, এবার সেসব বাধা না থাকায় নিজ বাসায়ই কোরবানির ঈদ উদ্‌যাপন করবেন সাবেক এই প্রধানমন্ত্রী।

ইতোমধ্যে কোরবানির ঈদ উদ্‌যাপন করতে তার কনিষ্ঠপুত্র প্রয়াত আরাফাত রহমান কোকোর দুই মেয়ে বিদেশ থেকে দেশে ফিরেছেন। কোকোর দুই মেয়ে জাফিয়া রহমান ও জাহিয়া রহমান বর্তমানে খালেদা জিয়ার গুলশানের বাসভবনেই অবস্থান করছেন। জানা গেছে, দুই নাতনির সঙ্গেই ঈদ উদ্‌যাপন করবেন বিএনপির চেয়ারপারসন।

তবে, খালেদা জিয়ার বড় ছেলে ও দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান স্ত্রী-সন্তানদের নিয়ে এক যুগেরও বেশি সময় ধরে লন্ডনে অবস্থান করছেন। আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলা রহমান সিঁথিও লন্ডনে আছেন। তারা সেখানেই ঈদ উদ্‌যাপন করবেন।

এদিকে, দলের স্থায়ী কমিটির অধিকাংশ সদস্যও ঢাকায় ঈদ করবেন। দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর উত্তরার একটি মসজিদে ঈদের নামাজ আদায় করবেন। পরে নিজ নির্বাচনী এলাকা ঠাকুরগাঁও যাওয়ার কথা রয়েছে।

এ ছাড়া স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান ও বেগম সেলিমা রহমান ঈদের দিন ঢাকায় থাকবেন। ঈদের নামাজ শেষে বেলা সাড়ে ১১টায় বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবর জিয়ারত করবেন দলটির শীর্ষ নেতারা। ওই দিন সন্ধ্যার পর দলীয় চেয়ারপারসনের সঙ্গে সাক্ষাৎ করার কথা রয়েছে তাদের।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ঢাকায় ঈদের নামাজ আদায় করেন। এ ছাড়া যুগ্ম মহাসচিব খাইরুল কবির খোকন ঢাকায় ঈদের নামাজ পড়বেন। যুগ্ম মহাসচিব হাবিবুন নবী খান‌ সোহেল ঢাকায় ঈদ করবেন। ঢাকা দক্ষিণ বিএনপির সদস্য ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন ঢাকায় ঈদ করবেন।

বিএনপির দলীয় ছয়জন সংসদ সদস্যের মধ্যে পাঁচজন নিজ নিজ এলাকায় ঈদ করবেন। তবে সংরক্ষিত নারী আসনের সদস্য ব্যারিস্টার রুমিন ফারহানা ঈদের দিন ঢাকায় থাকবেন।

আমীর খসরু মাহমুদ চৌধুরী এরই মধ্যে তার নিজ নির্বাচনী এলাকা চট্টগ্রামে আছেন। তিনি চট্টগ্রামে ঈদের নামাজ আদায় করবেন। ইকবাল হাসান মাহমুদ টুকু তার নিজ নির্বাচনী এলাকায় ঈদের নামাজ আদায় করবেন এবং সেখানেই কোরবানি দেবেন।

এ ছাড়া যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু ও স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আব্দুল কাদের ভূঁইয়া জুয়েল হজ করার জন্য সৌদি আরব অবস্থান করছেন। তারা দুজন সেখানেই ঈদ করবেন। ছাত্রদলের সভাপতি ইসলাম শ্রাবন ঢাকায় এবং সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল নিজ এলাকা বরিশালে ঈদ করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *