ঈদে ফিটনেসবিহীন গাড়ি চলতে দেওয়া হবে না: আইজিপি

ঈদে ফিটনেসবিহীন গাড়ি চলতে দেওয়া হবে না: আইজিপি

জাতীয় স্লাইড

এপ্রিল ১৮, ২০২৩ ৮:২৯ পূর্বাহ্ণ

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেছেন, আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে মানুষের যাতায়াত নিরাপদ ও নির্বিঘ্ন করতে সড়ক-মহাসড়কে ফিটনেসবিহীন যানবাহন চলাচল করতে দেওয়া হবে না। মহাসড়কে নসিমন, ভটভটির মতো যানবাহন চলাচলও বন্ধ থাকবে।

সোমবার বিকেলে পুলিশ সদর দফতরের হল অব প্রাইডে ঈদ-উল-ফিতরকে সামনে রেখে পরিবহন মালিক-শ্রমিকদের সঙ্গে মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।

বাস ও অন্যান্য পণ্যবাহী যানবাহনের ছাদে অতিরিক্ত যাত্রী না নেয়ার জন্য পরিবহন মালিক-শ্রমিক নেতাদের প্রতি অনুরোধ জানান আইজিপি।

পরিবহন মালিক-শ্রমিক নেতারা আইজিপিকে পুলিশকে প্রয়োজনীয় সহায়তা দেওয়ার আশ্বাস দেন। সবাই একযোগে কাজ করলে ঈদযাত্রা মানুষের জন্য স্বস্তিদায়ক হবে বলে আশা প্রকাশ করেন আইজিপি।

পরে আইজিপি সব মেট্রোপলিটন পুলিশ কমিশনার, রেঞ্জ ডিআইজি এবং জেলা পুলিশ সুপারদের সঙ্গে ভার্চুয়াল বৈঠক করেন। সভায় তিনি পুলিশ সদস্যদের ঈদের ছুটিতে যানজট নিরসন ও আইনশৃঙ্খলা রক্ষায় পেশাগতভাবে দায়িত্ব পালনের আহ্বান জানান।

সম্প্রতি বিভিন্ন বাজারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটছে বলে পুলিশ কর্মকর্তাদের বাজার কমিটির সঙ্গে সমন্বয় করে কাজ করার নির্দেশ দেন আইজিপি। তিনি কর্মকর্তাদের বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটলেই দ্রুত ব্যবস্থা গ্রহণ করুন।

আইজিপি বলেন, ট্রেডিং হাউস, শপিংমল ও মার্কেটের নিরাপত্তা ব্যবস্থা অব্যাহত রাখতে হবে।

ঈদ উদযাপনে রাজধানী থেকে দেশের বিভিন্ন জেলায় যাওয়া মানুষদের বাড়িতে নিরাপত্তা জোরদার করতে পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দেন আইজিপি। সারাদেশে ঈদের জামাতের নিরাপত্তা নিশ্চিত করারও নির্দেশ দেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *