ইফতিখারকে ‘বুম বুম’ বললেন আফ্রিদি

ইফতিখারকে ‘বুম বুম’ বললেন আফ্রিদি

খেলা

এপ্রিল ১৯, ২০২৩ ৮:১৪ পূর্বাহ্ণ

সোমবার লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে শ্বাসরুদ্ধকর ম্যাচে লড়াই করেও হেরে যায় পাকিস্তান। পাঁচ ম্যাচ সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে সিরিজ জয়ের লক্ষ্যেই ছিল স্বাগতিকরা।

নিউজিল্যান্ডের বিপক্ষে ১৬৪ রানের টার্গেট তাড়ায় পাকিস্তান তীরে গিয়ে তরী ডুবায়। টানটান উত্তেজনাকর ম্যাচে মাত্র ৪ রানের জন্য হারে বাবর আজমের নেতৃত্বাধীন দলটি।

এদিন পাকিস্তান হেরে গেলেও মন জয় করে নিয়েছেন ইফতিখার আহমেদ। মূলত পাকিস্তানি ব্যাটারের বিধ্বংসী ইনিংসের কল্যাণেই জয়ের সম্ভাবনা জেগেছিল স্বাগতিকদের। তবে শেষ ওভারে ১৫ রানের সমীকরণটা মেলাতে পারেননি তিনি। না পারলেও ৬০ রানের ঝড়ো ইনিংসের জন্য প্রশংসা পাচ্ছেন ‘চাচা’ নামে পরিচিত এই ক্রিকেটার।

শেষ ওভারে নবম ব্যাটসম্যান হিসেবে আউট হওয়ার আগে মাত্র ২৪ বলে ৬০ রান করেন ইফতেখার। তার এই টর্নেডো ইনিংসটি ৩ চার ও ৬ ছক্কায় সাজানো ছিল।

ইফতিখারের বিধ্বংসী ইনিংস প্রসঙ্গে পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার বুম বুম আফ্রিদি খ্যাত শহিদ আফ্রিদি বলেন, আমার কাছে তুমি আর চাচা নও বুম বুম। তবে চেয়েছিলাম ম্যাচটি শেষ করে নিজেকে একটি স্মরণীয় ইনিংস উপহার দেবে। সে যাই হোক, সামগ্রিকভাবে ভালো খেলেছ, সব মিলিয়ে ভালো ক্রিকেট ছিল, ভক্তরা উপভোগ করেছেন। শুভকামনা পাকিস্তান ক্রিকেটের জন্য আর নিউজিল্যান্ডকে ধন্যবাদ পাকিস্তানে আসার জন্য।

এদিন রুদ্ধশ্বাস ম্যাচে জয়ে সিরিজে ফেরে (২-১) নিউজিল্যান্ড। চতুর্থ টি-টোয়েন্টি ম্যাচটি রাওয়ালপিন্ডিতে বৃহস্পতিবার অনুষ্ঠিত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *