আর্জেন্টাইন ক্লাব সোল ডি মায়োতে খেলবেন জামাল ভূঁইয়া!

আর্জেন্টাইন ক্লাব সোল ডি মায়োতে খেলবেন জামাল ভূঁইয়া!

খেলা স্পেশাল

ফেব্রুয়ারি ২৮, ২০২৩ ১১:০৭ পূর্বাহ্ণ

ফুটবল বিশ্বকাপে আর্জেন্টিনাকে নিয়ে বাংলাদেশের উন্মাদনা দেখেছে সারাবিশ্বই। এতে আবেগাপ্লুত হয়েছে ফুটবল কিংবদন্তী মেসির দেশ। ভালোবাসার এ প্রতিদান দিতে ৪৫ বছর ফের ঢাকায় দূতাবাস খুলেছে দেশটি। সোমবার বনানীতে এর উদ্বোধন করেন আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী সান্তিয়াগো ক্যাফিয়েরো।

বাংলাদেশ এবং আর্জেন্টিনার মধ্যে সম্পর্ক উন্নয়নের জোয়ার বইছে এখন। দুই দেশের মধ্যে ফুটবল উন্নয়নে কথা-বার্তা চলছে। সরকারি পর্যায়ে চার বছরের চুক্তি স্বাক্ষরের কথা রয়েছে। আবার বাংলাদেশে একাডেমি করার আগ্রহ দেখিয়েছে আর্জেন্টিনার শীর্ষ পর্যায়ের ক্লাব রিভারপ্লেট। আরেক আর্জেন্টাইন ক্লাব জিমেসিয়া ডি লা প্লাতা বাংলাদেশে আসবে দুটি প্রীতি ম্যাচ খেলার জন্য।

দুই দেশের মধ্যে ফুটবল উন্নয়নের সম্পর্ক শুধু এখানেই থেমে থাকছে না। একে আরো এগিয়ে নেয়ার জন্য অগ্রণী ভূমিকা পালন করছে আর্জেন্টিনার ফুটবল ক্লাবগুলো। যেমন, এরই মধ্যে খবর বেরিয়েছে বাংলাদেশ জাতীয় দলের অধিনায়ক জামাল ভূঁইয়াকে খেলার প্রস্তাব দিয়েছে আর্জেন্টাইন ক্লাব সোল ডি মায়ো। আর্জেন্টিনার গণমাধ্যমই এ খবর প্রকাশ করেছে।

সংগৃহীত ছবি

সংগৃহীত ছবি

ফুটবল বিষয়ক আর্জেন্টাইন শীর্ষস্থানীয় গণমাধ্যম টিওয়াইসি স্পোর্টস দাবি করেছে, বাংলাদেশ প্রিমিয়ার লিগের ক্লাব শেখ রাসেলের খেলোয়াড়ের সঙ্গে সোল ডি মায়োর চুক্তিও সম্পন্ন হয়েছে। ঐ গণমাধ্যমের বরাত দিয়ে এরই মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে খবরটি ভেসে বেড়াচ্ছে।

সোমবার ঢাকায় চালু হয়েছে আর্জেন্টাইন দূতাবাস। ঐ অনুষ্ঠানে জামাল ভূঁইয়ার উপস্থিতির একটা ছবিও ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। যে ছবিতে, টেবিলে দেখা গেছে তার ৬ নম্বর জার্সি, আর্জেন্টিনা জাতীয় দলের জার্সি ও সোল ডি মায়োর জার্সি। যে জার্সিতে জামালের নাম ও নম্বর ৬ উল্লেখ করা হয়েছে। তবে জামাল ভূঁইয়ার ক্লাব শেখ রাসেল ক্রীড়া চক্রের অন্যতম পরিচালক সালেহ জামান সেলিম বলেছেন, জামাল ভূঁইয়া এমন কোনো প্রস্তাব পেলে সেই খবর সবার আগে আমি জানতাম। আমি এখনো কোনো খবর পাইনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *