আগামী বিশ্বকাপে খেলতে পারে মেসি: স্কালোনি

আগামী বিশ্বকাপে খেলতে পারে মেসি: স্কালোনি

খেলা স্লাইড

জানুয়ারি ১১, ২০২৩ ১২:০২ অপরাহ্ণ

অবশেষে বিশ্বকাপের শিরোপা জয়ের স্বপ্ন পূরণ হয়েছে আর্জেন্টাইন তারকা লিওনেল মেসির। দীর্ঘ বর্ণিল ক্যারিয়ারে যা তার প্রথম সোনালি ট্রফি অর্জন। সেই সঙ্গে গোল্ডেন বলও জিতেছেন এ ফুটবল জাদুকর।

বয়স এখন ৩৫। তবে গোটা টুর্নামেন্টে দুর্দান্ত খেলেছেন মেসি। মাঠের খেলায় বয়সের ছাপ একটুও বোঝা যায়নি। খেলেছেন টগবগে তরুণের মতোই।

বিশ্বকাপ শেষেও আর্জেন্টিনার হয়ে খেলা চালিয়ে যাওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন মেসি। তবে আলবিসেলেস্তেদের হয়ে আর কতদিন মাঠ মাতাবেন তা স্পষ্ট করেননি তিনি।

২০২৬ বিশ্বকাপে মেসির বয়স হবে ৩৯। স্বাভাবিকভাবেই ক্যারিয়ারের সায়াহ্নে এসে পৌঁছেছেন ভিনগ্রহের ফুটবলার। এ সময়ে বুটজোড়া তুলে রাখার প্রস্তুতি নেন খেলোয়াড়রা। তবে আগামী বৈশ্বিক আসরে তাকে পাওয়ার ব্যাপারে আশাবাদী আর্জেন্টনাইন কোচ লিওনেল স্কালোনি।

সংবাদমাধ্যম গোল ডটকমের এক প্রতিবেদনে এসব তথ্য পাওয়া গেছে। এতে জানানো হয়, রেডিও কালভিয়াকে স্কালোনি বলেছেন, পরবর্তী বিশ্বকাপে যেতে পারবে মেসি।

বিশ্বকাপজয়ী কোচ বলেন, এটি পুরোপুরি নির্ভর করবে মেসির ওপর। আসলে সে কি চায়, সেটি দেখার বিষয়। ও কেমন অনুভব করে তা দেখতে হবে। তার জন্য জাতীয় দলের দরজা সবসময় খোলা। মাঠে এখনো দুর্দান্ত দলের প্রাণভোমরা। আর্জেন্টিনার সঙ্গে সে থাকলে আমাদের জন্য দারুণ হবে।

কাতারে ফাইনালে ফ্রান্সের মুখোমুখি হওয়ার আগে মেসি বলেছিলেন, এটিই হতে যাচ্ছে তার শেষ বিশ্বকাপ। তবে ২০২৬ সালে তাকে খেলার জন্য চাপ দিচ্ছে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ)। সেবার যুক্তরাষ্ট্র, মেক্সিকো ও কানাডায় বসবে ২৩তম আসর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *