‘আই এম নট এ পারফেক্ট লিডার’

‘আই এম নট এ পারফেক্ট লিডার’

রাজনীতি স্লাইড

ডিসেম্বর ২৩, ২০২২ ২:৩৯ অপরাহ্ণ

টানা দুবার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে কাজের মূল্যায়নের বিষয়ে ওবায়দুল কাদের বলেছেন, আই এম নট এ পারফেক্ট। আমি মনে করি মানুষ একেবারে পারফেক্ট হওয়া খুবই দুঃসাধ্য।

শুক্রবার বঙ্গবন্ধু এভিনিউ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

গত দুবার সাধারণ সম্পাদক হিসেবে আওয়ামী লীগকে কী দিয়েছেন— জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, আই এম নট এ পারফেক্ট…  ভুল-ত্রুটি তো থাকবেই। সাফল্যও আছে, ভুল-ত্রুটিও আছে। তবে মহামারির জন্য কেটে গেছে একটা বছর, তার মধ্যেও আমাদের সহকর্মীরা অনেক সহযোগিতা করেছেন, কাজ করেছেন। সহযোগী সংগঠনগুলোও কাজ করেছে। আমরা ইনেকটিভ ছিলাম না। আমাদের সাংগঠনিক কিছু কার্যক্রম স্থগিত ছিল।

তিনি বলেন, আমি মনে করি স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন এবং বঙ্গবন্ধুর জন্মশতবাষির্কী উদযাপন আমাদের সবচেয়ে বড় উৎসব। অনেক দিন পর উপজেলাসহ তৃণমূল পর্যায়ে সম্মেলন বেশিসংখ্যক অনুষ্ঠিত হয়েছে। এ ক্ষেত্রে আমাদের বিভাগীয় দায়িত্বপ্রাপ্তদের অবদান যথেষ্ট এবং তারা দায়িত্ব পালন করেছেন বলেই এটি সম্ভব হয়েছে।

ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ হলো রুলিং পার্টি। গত ১৪ বছর ধরে একাধারে রুলিং পার্টি। রুলিং পার্টির কিছু সমস্যা থাকে। যেমন আজকে যিনি এমপি আছেন, তিনি আবারও থাকতে চাইবেন। আবার নতুন আকাঙ্ক্ষা থাকতে পারে। দুই আকাঙ্ক্ষার মধ্যে একটা কনফ্লিক্ট সব সময় থাকে। এ বিষয়গুলো পৃথিবীর সব দেশেই আছে, এখানেও আছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ড. আবদুর রাজ্জাক, শাজাহান খান, জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, কামরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, হাছান মাহমুদ, আ ফ ম বাহাউদ্দীন নাছিম,  সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বিএম মোজাম্মেল হক, মির্জা আজম, আফজাল হোসেন, প্রচার ও  প্রকাশনা সম্পাদক আবদুস সোবহান গোলাপ, কৃষি ও সমবায় সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, বন ও পরিবেশ সম্পাদক দেলোয়ার হোসেন, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, সংস্কৃতি সম্পাদক অসীম কুমার উকিল, উপদপ্তর সম্পাদক সায়েম খান, কার্যনির্বাহী সদস্য রিয়াজুল কবির কাওছার, আনোয়ার হোসেন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *