অস্ট্রেলিয়ার পরবর্তী অধিনায়ক কে?

খেলা

সেপ্টেম্বর ১৩, ২০২২ ৮:০২ পূর্বাহ্ণ

হঠাৎ করেই ওয়ানডে ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ। আগামী ওয়ানডে বিশ্বকাপে দলটির পরবর্তী অধিনায়ক কে হচ্ছেন এ নিয়ে চলছে জল্পনা-কল্পনা। তবে সদ্যবিদায়ী অধিনায়কের পছন্দ তারকা ওপেনার ডেভিড ওয়ার্নারকে।

ফিঞ্চ বলেন, মনে হয় ক্রিকেট অস্ট্রেলিয়া আমার মতোই ভাববে। ওয়ার্নার এমন একজন ক্রিকেটার যার নেতৃত্বে কয়েকটি ম্যাচ খেলার সুযোগ আমার হয়েছে। ওয়ার্নার অধিনায়ক হিসেবে দারুণ। ওর মতো এত কৌশলী অধিনায়ক খুব কমই দেখেছি। আমার মনে হয় সবাই ওর নেতৃত্বে খেলতে ভালোবাসবে।

ফিঞ্চ আরও বলেছেন, ক্রিকেট অস্ট্রেলিয়ার অবস্থান নিয়ে আমি ১০০ শতাংশ নিশ্চিত নই। তবে ওরা অবস্থান বদল করলে আমি খুশিই হব। কিন্তু ওয়ার্নার এমন একজন ক্রিকেটার যে নেতৃত্বের দায়িত্ব সামলাতে পারে স্বচ্ছন্দে। সত্যিই ও যোগ্য।

তবে অস্ট্রেলিয়ার কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড অবশ্য এখনই ওয়ানডে ক্রিকেটে অধিনায়ক নিয়ে ভাবতে চান না। তিনি বলেন, সামনে টি-টোয়েন্টি বিশ্বকাপ আছে। এটাই এখন গুরুত্বপূর্ণ। বিশ্বকাপের পর আমরা এক দিনের দলের অধিনায়ক নিয়ে ভাবার সময় পাব। টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে আমরা বেশ চাপে রয়েছি। নিজেদের ওপর আর চাপ বাড়াতে চাইছি না।

অ্যারন ফিঞ্চ অস্ট্রেলিয়ার হয়ে ১৪৬টি ওয়ানডে ম্যাচে অংশ নিয়ে ১৭টি সেঞ্চুরির সাহায্যে ৫ হাজার ৪০৬ রান করেন। তার নেতৃত্বে ৫৫ ম্যাচে অংশ নিয়ে অস্ট্রেলিয়া জয় পায় ৩১টিতে আর হেরে যায় ২৪টিতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *