অবিশ্বাস্য বেতনে পর্নোগ্রাফি দেখার চাকরি!

মজার খবর স্পেশাল

মে ২০, ২০২২ ১০:৩৮ পূর্বাহ্ণ

পদ মাত্র একটি। চাকরির জন্য আবেদন জমা পড়েছে ৯০ হাজার। শেষ পর্যন্ত চাকরি পেলেন বছর বাইশের এক তরুণী। বেতন প্রতি ঘণ্টায় দেড় হাজার টাকারও বেশি!

অবাক হলেও ঘটনাটি সত্যি। ঘটেছে আমেরিকায়। একটি জনপ্রিয় ‘এথিকাল পর্নোগ্রাফি ওয়েবসাইট’ তথ্য বিশ্লেষক পদে নিযুক্ত করছে রেবেকা ডিক্সন নামক এক তরুণীকে।

চাকরির বিজ্ঞাপন প্রকাশ পেতেই সারা বিশ্ব থেকে অনেকে আবেদন করেছিলেন পদটির জন্য। সবাইকে টেক্কা দিতে পেরে স্বাভাবিক ভাবেই বেশ খুশি স্কটল্যান্ড নিবাসী রেবেকা।

রেবেকা।

রেবেকা ডিক্সন

চাকরি পেয়ে রেবেকার বক্তব্য, ‘আমি এখনো বিশ্বাস করতে পারছি না! আমি খুবই উদার মনের মানুষ। কাজটি আমার জন্য একেবারে উপযুক্ত।’ তবে এই প্রথম নয়, এর আগেও অস্থায়ী ভিত্তিতে অপর একটি পর্নোগ্রাফি ওয়েবসাইটের হয়ে তথ্য বিশ্লেষণের কাজ করেছেন রেবেকা।

কিন্তু কাজটি কি নিছক পর্নোগ্রাফি দেখা? বিজ্ঞাপনটি কিন্তু তা বলছে না। নিজের ইচ্ছায় এই ধরনের ছবি দেখা আর কর্ম সূত্রে এই ছবি দেখা, একেবারেই এক নয় বলে মত বিশেষজ্ঞদের। ছবিগুলিতে কী ধরনের ভাষা প্রয়োগ করা হচ্ছে, কোন ধরনের সাজ পোশাকে ধরা দিচ্ছেন অভিনেতারা কিংবা কত বার মেহন হচ্ছে একটি ভিডিয়োতে— সব তথ্যই লিখে রাখতে হবে তাকে। শুরু থেকে শেষ, কোনো মুহূর্তই বাদ দেওয়া যাবে না। আপাতত নিজের বাড়ি থেকেই কাজ করতে হবে রেবেকাকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *