অদৃশ্য মানব নাকি প্রেতাত্মা?

বিনোদন স্পেশাল

মে ২২, ২০২২ ৮:২৪ পূর্বাহ্ণ

আশ্চর্য এক চরিত্র ‘দ্য ইনভিজিবল ম্যান’। সে জলজ্যান্ত এক মানব। তাকে ছোয়া যায়, অনুভব করা যায়। কিন্তু দেখা যায় না। অসাধারণ এই মানবকে নিয়েই সিনেমা ‘দ্য ইনভিজিবল ম্যান’।

সিনেমাটি ২০২০ সালের সায়েন্স ফিকশন হরর ফিল্ম। সিনেমাটির চিত্রনাট্য লিখেছেন এবং পরিচালনা করেছেন লেই হ্যানেল। এইচ জি ওয়েলসের বিখ্যাত উপন্যাস ‘দ্য ইনভিজিবল ম্যান’ থেকে অনুপ্রাণিত হয়ে নির্মিত হয়েছে সিনেমাটি।

সিনেমাটিতে সিসিলিয়া একজন নারী যিনি বিশ্বাস করেন তার মৃত প্রাক্তন প্রেমিক আদ্রিয়ান গ্রিফিন অদৃশ্য হওয়ার ক্ষমতা অর্জন করেছেন। চারপাশের সবাই তাকে মৃত ঘোষণা করলেও সিসিলিয়া বিশ্বাস করেন অলিভার মারা যাননি। বরং অদৃশ্য হওয়ার ক্ষমতা অর্জন করেছেন।

সিনেমাটির কাহিনী আগায় নানাভাবে সেই অদৃশ্য মানবের কর্মকাণ্ডে। সেই অদৃশ্য মানব সিসিলিয়ার কাছের মানুষদের ক্ষতি করতে শুরু করে। কীভাবে সে অদৃশ্য হলো, সত্যি কি সে মানুষ নাকি অন্য কিছু এই রহস্যই দর্শককে চুম্বকের মতো টানবে পর্দায়।

অদৃশ্য সেই মানব আদ্রিয়ান গ্রিফিন এর চরিত্রে অভিনয় করেন জনপ্রিয় নায়ক অলিভার জ্যাকসন-কোহেন। এবং সিসিলিয়ার চরিত্রে অভিনয় করেন এলিজাবেথ মস।

মার্কিন যুক্তরাষ্ট্রে ২৮ ফেব্রুয়ারি, ২০২০-এ মুক্তি পেয়েছিল সিনেমাটি। মুক্তির পর সিনেমাটি ইতিবাচক সাড়া ফেলে দেয়। থ্রিলারে ভরপুর সিনেমাটি দেখে প্রতিটি মুহূর্ত রহস্যের স্বাদ পেয়েছিল দর্শক। সিনেমাটির বাণিজ্যিক সাফল্যও কম ছিল না। মাত্র ৭ মিলিয়ন ডলার বাজেটের বিপরীতে বিশ্বব্যাপী ১৪২ মিলিয়ন ডলার আয় করে সিনেমাটি। সিনেমাটির আইএমডিবি রেটিং ৭.১।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *