দুইদিন পেছালো জাবির ভর্তি পরীক্ষা: শুরু ১৮ জুন

শিক্ষা

মে ২৫, ২০২৩ ২:১৯ অপরাহ্ণ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০২২-২৩ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা আগামী ১৮ জুন শুরু হয়ে চলবে ২২ জুন পর্যন্ত। এবছর পরীক্ষা হবে পূর্ণাঙ্গ সিলেবাসে।

বৃহস্পতিবার (২৫ মে) সকাল ১০টায় উপাচার্য অধ্যাপক ড. মো: নূরুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি পরিচালনা কমিটির সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

কেন্দ্রীয় ভর্তি পরিচালনা কমিটির সদস্য সচিব ও বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার (শিক্ষা) মো. আবু হাসান এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, পূর্বে ভর্তি পরীক্ষার জন্য সম্ভাব্য তারিখ ১৬ থেকে ২৪ জুন নির্ধারিত হয়েছিল। পূর্বনির্ধারিত সময়ের মধ্যেই আমরা পরীক্ষা শেষ করতে চাই। ১৬ জুন শুক্রবার সাপ্তাহিক বন্ধের দিন হওয়ায় ১৮ জুন রবিবার থেকে পরীক্ষা শুরু হবে।

ইউনিট ভিত্তিক পরীক্ষার চূড়ান্ত সময়সূচি সম্পর্কে তিনি বলেন, এখনও অনলাইন আবেদন প্রক্রিয়া চলমান। ৩১ মে আবেদন প্রক্রিয়া শেষ হলে ২ জুন আমরা আবার বসবো। ইউনিট ভিত্তিক কত আবেদন পড়েছে তার উপর ভিত্তি করে চূড়ান্ত সময়সূচি নির্ধারণ করা হবে।

এছাড়াও ভর্তি পরীক্ষা সম্পর্কিত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইট ‘juniv-admission.org’ -তে পাওয়া যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *