গঠনতন্ত্র মানা হচ্ছে না নাইক্ষ্যংছড়ি উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে!

গঠনতন্ত্র মানা হচ্ছে না নাইক্ষ্যংছড়ি উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে!

রাজনীতি

মার্চ ১৭, ২০২৩ ৯:২৭ অপরাহ্ণ

স্টাফ রিপোর্টার, কক্সবাজার

বাংলাদেশের প্রাচীনতম রাজনৈতিক সংগঠন আওয়ামী লীগের নাইক্ষ্যংছড়ি উপজেলা শাখার ত্রিবার্ষিক সম্মেলনে তোয়াক্কা করা হচ্ছে না গঠনতন্ত্রে এমনটাই মন্তব্য করছেন রাজনৈতিক বিশ্লেষক এবং তৃণমূল পর্যায়ের নেতাকর্মীরা।

তারা বলছেন, আওয়ামী লীগের গঠনতন্ত্রে সুস্পষ্ট উল্লেখ রয়েছে প্রার্থীদের ব্যতিরেখেই সম্মেলন বাস্তবায়নের জন্য গঠন করা হয় সম্মেলন প্রস্তুতি কমিটি।
কিন্তু নাইক্ষ্যংছড়ি উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে বাস্তবায়িত হচ্ছে মনগড়া সিদ্ধান্ত। খুদ সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক সদস্য সচিবই প্রার্থী বনে গেছেন সম্মেলনে।

তৃণমূলের নেতা-কর্মীরা ক্ষোভ প্রকাশ করে সাংবাদিকদের জানান, এমন একটি গুরুত্বপূর্ণ উপজেলার সম্মেলনে যদি গঠনতন্ত্র মানা নাহয় তাহলে ভবিষ্যতে সাধারণ মানুষের আস্থা অর্জন করাটা দূরুহ হয়ে পড়বে আওয়ামী লীগের।

তাদের দাবি, সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক সদস্য সচিবের প্রার্থীতা বাতিলপূর্বক সম্মেলনকে গ্রহনযোগ্য করে গড়ে তুলতে প্রিয়নেতা বীর বাহাদুর উশৈসিং এমপি, জেলা আওয়ামী লীগের সংগ্রামী সভাপতি ক্যশৈহ্লা, জেলা আওয়ামী লীগের সংগ্রামী সাধারণ সম্পাদক মোহাম্মদ ইসলাম বেবির কাছে জোর দাবি জানান তৃণমূলের এসব নেতা-কর্মীরা।

অনেক প্রার্থী গঠনতন্ত্র পরিপন্থী আহবায়ক কমিটির বিতর্কিত কার্যক্রমে বেজায় নাখোশ হয়ে সম্মেলন বয়কট করার কথা জানান সাংবাদিকদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *