আজ থেকে রাতে ৫ ঘণ্টা করে ঢাকার ফ্লাইট চলাচল বন্ধ

আজ থেকে রাতে ৫ ঘণ্টা করে ঢাকার ফ্লাইট চলাচল বন্ধ

জাতীয় স্লাইড

ফেব্রুয়ারি ১, ২০২৩ ১২:০৯ অপরাহ্ণ

আজ বুধবার মধ্যরাত ২টা থেকে পরবর্তী দুই মাস পাঁচ ঘণ্টা করে রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ফ্লাইট চলাচল বন্ধ থাকবে। বিমানবন্দরে রানওয়ের লাইটিং ব্যবস্থা সংস্কার কাজের জন্য এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বুধবার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন মোহাম্মদ কামরুল ইসলাম বিষয়টি জানিয়েছেন।

তিনি বলেন, বিমানবন্দরে ফ্লাইট ব্যবস্থাপনায় সক্ষমতা বৃদ্ধি এবং যাত্রীসেবা মানোন্নয়নে রানওয়ের সেন্ট্রাল লাইনের লাইট স্থাপনের উদ্যোগ নেয়া হয়েছে। এজন্য ২ ফেব্রুয়ারি থেকে ৩ এপ্রিল বিমানবন্দরের রানওয়েটি রাত ২টা থেকে সকাল ৭টা পর্যন্ত বন্ধ থাকবে।

তিনি আরো বলেন, লাইট প্রতিস্থাপনকালীন সময়ের আগে ও পরে অর্থাৎ সকাল ৭টা থেকে ১১টা ৩০ এবং রাত ১০টা থেকে ২টা পর্যন্ত ফ্লাইটের আধিক্যতা দেখা যেতে পারে। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষ যাত্রীদের যাত্রা সুগম ও নিরবচ্ছিন্ন করতে বিমানবন্দর ট্রাফিক বিভাগসহ বিমানবন্দরে সংশ্লিষ্ট অন্যান্য সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের সঙ্গে সমন্বয়ের মাধ্যমে ফ্লাইট ব্যবস্থাপনাসহ অন্যান্য বিষয়ে পূর্বপরিকল্পনা গ্রহণ করেছে। পাশাপাশি বাস্তবায়নের জন্য মনিটরিং টিম গঠন করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *